• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

শেখ হাসিনা দেশের হারানো ঐতিহ্যকে ফিরিয়ে এনেছেন: নৌপ্রতিমন্ত্রী

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২২  

নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, এক সময় বিএনপি-জামায়াত বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ড করে বাংলাদেশের ঐতিহ্যকে নষ্ট করে দিয়েছিল। দেশের সেই হারানো ঐতিহ্য সততা ও দক্ষতা দিয়ে আবার সঠিক জায়গায় ফিরিয়ে এনেছেন শেখ হাসিনা।

রোববার জাতীয় প্রেসক্লাবে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিগত ১৩ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিকদের কল্যাণে তাদের পাশে যেভাবে দাঁড়িয়েছেন অন্য কোনো প্রধানমন্ত্রী সেভাবে দাঁড়াননি। যেকোনো দাবির আগেই তিনি সাংবাদিকদের পাশে দাঁড়ান। প্রধানমন্ত্রী সংবাদকর্মীদের বিভিন্ন সুযোগ-সুবিধারও ব্যবস্থা করেছেন।

সাব-এডিটরদেরকে কর্মঠ উল্লেখ করে তিনি বলেন, একজন সাব-এডিটর তার মেধা কাজে লাগিয়ে পাঠকদের সামনে সুন্দরভাবে সংবাদ উপস্থাপন করেন। সাব-এডিটররা সারাদিন-সারারাত কাজ করেন। অনেকে ঠিকমতো পরিবারকেও সময় দিতে পারেন না। বাইরে সংগঠন গোছানোর সুযোগও তাদের কম থাকে। তারপরও সুন্দর একটা সংগঠন করার জন্য সবাইকে ধন্যবাদ জানাই।

মুক্তিযুদ্ধকালে সংবাদকর্মীরা ভ্যানগার্ডের মতো ভূমিকা পালন করেছিলেন জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের সময় সাংবাদিক বন্ধুরা সংবাদের মাধ্যমে পৃথিবীতে মুক্তিযুদ্ধের কথা ছড়িয়ে দিয়েছিলেন। পাকিস্তানি হানাদার বাহিনীর নির্যাতন, মুক্তিযোদ্ধাদের প্রতিরোধের খবর সারাবিশ্বে ছড়িয়ে দিয়ে মুক্তিযুদ্ধকে ত্বরান্বিত করার ক্ষেত্রে সাংবাদিকরা অসামান্য অবদান রেখেছেন।

প্রতিমন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্ত দেশের দায়িত্ব নিয়ে মাত্র সাড়ে তিন বছরের মাথায় বঙ্গবন্ধু যখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে যাচ্ছিলেন তখনই সপরিবারে তাকে হত্যা করা হয়।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর আর কেউ পত্রিকায় ‘বঙ্গবন্ধু’ শব্দটাই লিখতে পারেনি। আর যারা বঙ্গবন্ধু শব্দটি লিখেছিল তারা পরদিন অফিসে যেতে পারেনি। বন্দুকের নলের কাছে তারা জিম্মি হয়ে পড়েছিল।

সাব-এডিটরস কাউন্সিলের সভাপতি মামুন ফরাজীর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভায় অনুষ্ঠানে সঞ্চালনা করেন আবুল হাসান হৃদয়। এ সময় আরো উপস্থিত ছিলেন- বাংলাদেশ ফেডারেশন সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) মহাসচিব দীপ আজাদ, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন তপু প্রমুখ।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –