• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

কুড়িগ্রামে পল্লী বিদ্যুতের প্রকৌশলীকে মারধরের অভিযোগ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জুলাই ২০২৩  

কুড়িগ্রামের নাগেশ্বরীতে পল্লী বিদ্যুতের সহকারী জুনিয়র প্রকৌশলীকে মারধর করার ঘটনা ঘটেছে। এ ঘটনায় নাগেশ্বরী থানায় একটি লিখিত অভিযোগ করেন পল্লী বিদ্যুৎ সমিতি, নাগেশ্বরী জোনাল অফিসের এনফোর্সমেন্টের (ইসি) কো-অর্ডিনেটর মোক্তারুল ইসলাম। 

অভিযোগ সূত্রে জানা গেছে, নাগেশ্বরী পৌরসভার বালাসিপাড়া এলাকার রাসেল (৩৫), আব্দুর রশিদ (২৫), সিরাজুল ইসলাম (৬০) ও আলমগির হোসেন মিলে রোববার সকাল ১০টার দিকে গাছ কাটার জন্য নাগেশ্বরী জোনাল অফিসের সহকারী জুনিয়র ইঞ্জিনিয়ার রতন মিয়াকে জোরপূর্বক লাইন বন্ধ করতে বলেন। এতে রতন মিয়া লাইন বন্ধ করতে অফিসের নিয়মানুযায়ী আবেদন করার পরামর্শ দেন। কিন্তু তারা বিষয়টি না মানলে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে অভিযুক্তরা তাকে অকথ্য ভাষায় গালাগালি করে মারধরের চেষ্টা চালায়। এ সময় অফিসের সহকর্মীরা থাকায় তাকে মারধর করতে না পেরে বাইরে এসে বিভিন্ন হুমকি দিতে থাকেন।

ADVERTISEMENT

পরে বেলা ১১টার দিকে রতন মিয়া এবং লাইন শ্রমিক আরিফুল ইসলাম মিলন অফিসের দাপ্তরিক কাজের জন্য মোটরসাইকেল যোগে অফিসের গেট থেকে বাইরে এলে রতন মিয়াকে বেধরক পেটাতে থাকে। এতে করে রতন মিয়া গুরুতর আহত হলে অফিসের লোকজন তাকে উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিতে চাইলে সেখানেও বাধা প্রদান করেন এবং নানাভাবে হুমকি প্রদান করেন। পরে নাগেশ্বরী থানা পুলিশের সহায়তায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ বিষয়ে অভিযুক্তদের সঙ্গে কথা বলতে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

কুড়িগ্রাম-লালমনিরহাট পল্লী বিদ্যুৎ সমিতির নাগেশ্বরী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) প্রকৌশলী মোহাম্মদ আব্দুল হালিম বলেন, গাছ কাটার জন্য অভিযুক্তরা এসে লাইন বন্ধ করতে বলেছিল। কিন্তু রতন অফিসে আবেদন দিতে বলে। এতে করে তারা রেগে গিয়ে এক পর্যায়ে তাকে মারধর করে। এরপর পুলিশের সহায়তায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়। অফিসের পক্ষ থেকে থানায় অভিযোগ করা হয়েছে। 

নাগেশ্বরী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশিকুর রহমান আশিক বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।     

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –