• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

ঢাকায় আসা দুই শিশুকে পরিবারের কাছে ফিরিয়ে দিল পুলিশ

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ সেপ্টেম্বর ২০২৩  

কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলা থেকে নিখোঁজ হওয়া আইয়ুব আলী (১৩) ও নাফিউল (১১) নামের দুই শিশুকে গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধারের পর তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে পুলিশ।

মঙ্গলবার সকাল ১০টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ভুরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রুহুল আমিন।

এর আগে সোমবার (২৫ সেপ্টেম্বর) দুপুরে শিশু আইয়ুব আলী ও নাফিউলকে তাদের পরিবারের কাছে হস্তান্তর করেছে ভুরুঙ্গামারী থানা পুলিশ।

পুলিশ জানায়, গত ২১ সেপ্টেম্বর ভুরুঙ্গামারী থানা এলাকার বাসিন্দা মো. নুরনবীর ছেলে মো. আইয়ুব আলী ও নাতি মো. নাফিউল স্কুলে যাওয়ার পর সন্ধ্যা হয়ে গেলেও বাড়িতে ফেরেনি। অনেক খোঁজাখুঁজির পর কোনো সন্ধান না পেয়ে ওইদিন থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেন নুরনবী। পরবর্তীতে নিখোঁজ শিশু আইয়ুব আলী ঢাকায় থাকা তার বড় ভাইকে ফোন করে জানায় 'আমরা দুইজন ঢাকা দেখতে আসছি', তুমি আমাদের নিয়ে যাও।' পরে নিখোঁজদের পরিবার ও ভুরুঙ্গামারী থানার তদন্তকারী কর্মকর্তার সমন্বয়ে নিখোঁজদেরকে গাজীপুরের কালিয়াকৈর থেকে উদ্ধার করে থানায় নিয়ে আসে।

পুলিশের জিজ্ঞাসাবাদে তারা জানায়, তারা দুজনে ঢাকা যাওয়ার জন্য অনেক দিন থেকে পরিকল্পনা করছিল। গত ২১ সেপ্টেম্বর শিশু আইয়ুব আলী বাড়ি থেকে ১ হাজার ৫০০ টাকা এবং নাফিউল তার স্কুলে যাওয়ার বাইসাইকেল ১ হাজার টাকায় বিক্রি করে প্রথমে লোকাল বাসের ছাদে করে রংপুর যায়। পরে রংপুর হতে তারা ঢাকাগামী বাসে করে ঢাকায় যায়। কেন তারা একা একা ঢাকা গেছে জানতে চাইলে তারা জানায়, তারা টিভিতে দেখেছে ঢাকায় রাস্তার ওপর রাস্তা আছে, বিমানবন্দর আছে এগুলো দেখবে।

ওসি রুহুল আমিন বলেন, রবিবার দুপুরে ঢাকা থেকে উদ্ধার করা ওই দুই শিশুকে সোমবার দুপুরে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে কুড়িগ্রাম জেলার মিডিয়া মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার মো. রুহুল আমীন বলেন, নিখোঁজ হওয়া শিশুদের উদ্ধার করে ভুরুঙ্গামারী থানার শিশু বিষয়ক পুলিশ অফিসার ও প্রবেশন কর্মকর্তার উপস্থিতিতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। এবং পরবর্তীতে শিশুদের প্রতি আরো সতর্ক হওয়ার পরামর্শ প্রদান করা হয়।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –