• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

পল্লীকবি রাধাপদ সরকারের ওপর হামলা, হাসপাতালে ভর্তি

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ অক্টোবর ২০২৩  

 
কুড়িগ্রামের নাগেশ্বরীতে পূর্ব শত্রুতার জের ধরে রাধাপদ সরকার (৮০) নামের এক স্বভাবকবি খ্যাত পল্লীকবির ওপর হামলার ঘটনা ঘটেছে। পরে গুরুতর আহত অবস্থায় তাকে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করা হয়েছে। এ ঘটনায় রাধাপদ সরকারের ছেলে শ্রী জুগল রায় অভিযুক্তদের বিরুদ্ধে নাগেশ্বরী থানায় মামলা দায়ের করেছেন।

গতকাল রোববার (১ অক্টোবর) রাতে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন নাগেশ্বরী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশিকুর রহমান। পল্লীকবি রাধাপদ সরকার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের গোদ্ধারের পাড় গ্রামের বাসিন্দা। তার নিজ এলাকায় এ হামলার ঘটনা ঘটে। 

মামলা এজাহার সূত্রে জানা গেছে, পূর্ব শত্রুতার জের ধরে পরিকল্পিতভাবে পথরোধ করে গতকাল শনিবার সন্ধ্যার দিকে পল্লীকবি রাধাপদ সরকারের ওপর আক্রমণ চালায় মো. রফিকুল ইসলাম ও কদুর আলী নামের দুই ভাই। এসময় তারা দেশীয় অস্ত্র দিয়ে কবির শরীরের বিভিন্ন অংশে আঘাত করে চলে যায়। পরে স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নাগেশ্বরী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করান। সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। অভিযুক্তরা একই ইউনিয়নের কচুয়ারপাড় এলাকার মৃত মোহাম্মদ আলী দুই ছেলে।

গুরুতর আহত পল্লীকবি রাধাপদ সরকারের ছেলে শ্রী জুগল রায় বলেন, পরিকল্পিতভাবে আমার বাবার ওপর হামলা চালায় রফিকুল ইসলাম ও কদুর আলী। পরে বাবাকে দ্রুত উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসি।

আমার বৃদ্ধ বাবাকে তারা যেভাবে আহত করেছে তা ভাষায় প্রকাশ করতে পারব না। আসামিদের দ্রুত গ্রেপ্তার করে ন্যায় বিচারের দাবি জানাচ্ছি। 

এ বিষয়ে ওসি আশিকুর রহমান বলেন, খবর পেয়ে তাকে দেখার জন্য হাসপাতালে গিয়েছি। সেখানে বেড পায়নি, পরে বেডের ব্যবস্থা করে দিয়েছি। এ ঘটনায় মামলা হয়েছে। আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। 

উল্লেখ্য, রাধাপদ সরকার জীবনে বেশি দূর পড়ালেখা করতে পারেননি। পড়েছেন মাত্র পঞ্চম শ্রেণি পর্যন্ত। নিজের লেখা গান, কবিতা মানুষকে শুনিয়ে সামান্য উপার্জনে চলে তার সংসার। আঞ্চলিক ভাষায় তার লেখা গান ও কবিতাগুলো বিভিন্ন এলাকায় ব্যাপক সাড়া ফেলেছে।  ইতিমধ্যে তার লেখা কবিতা ‘কেয়ামতের আলামত জানি কিন্তু মানি না।’ শিরোনামে কবিতাটি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও ভাইরাল হয়েছে। এখন পর্যন্ত রাধাপদ সরকারের নিজের লেখা আঞ্চলিক ভাষায় শতাধিক গান ও কবিতা রয়েছে।

– কুড়িগ্রাম বার্তা নিউজ ডেস্ক –